close
মুখে বললেই অফ অন হবে বাল্ব, ক্যামেরা - ICT Barta
প্রযুক্তি বাজার

মুখে বললেই অফ অন হবে বাল্ব, ক্যামেরা

ইলেকট্রনিক্স ব্র্যান্ড শাওমি কয়েকটি নতুন প্রোডাক্ট লঞ্চ করেছে। এই নতুন প্রোডাক্টগুলির মধ্যে একটি হল এমআই স্মার্ট স্পিকার।শাওমি এই স্পিকারটির বিশেষভাবে ডিজাইন করেছে এবং এটির সর্বোচ্চ মানের পারফরম্যান্স নিশ্চিত করেছে। এটি মি স্মার্ট স্পিকার হল শাওমির প্রথম স্পিকার, যাকে ভারতে লঞ্চ করা হল। গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট সহ এই স্পিকারে ১২ ওয়াট ড্রাইভার দেওয়া হয়েছে। আসুন এমআই স্মার্ট স্পিকার এর স্পেসিফিকেশন, দাম ও লভ্যতা সম্পর্কে জেনে নিই।

এমআই স্মার্ট স্পিকারটিতে একটি ‘প্রিমিয়াম’ মেটাল মেশ (ধাতব জাল) ডিজাইন রয়েছে, যা ০.৭ মিলিমিটার পাতলা, এবং এটিতে ১০৫১৫টি হোল বা ছিদ্র রয়েছে যাতে শব্দ বাধাগ্রস্ত না হয়। এছাড়া, এই স্পিকারে অরোরা লাইটযুক্ত একটি বৃত্তাকার নোটিফিকেশন রিম রয়েছে, ইউজার কোনো ভয়েস কমান্ড দিলে বিভিন্ন রঙ সহযোগে এটি প্রতিক্রিয়া জানায়। শুধু তাই নয়, এটি গুগল অ্যাসিস্ট্যান্ট ফিচার সমর্থন করে যার ফলে, ইউজাররা এটিকে গুগল নেস্ট এবং অন্যান্য অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে সিঙ্ক করতে পারে। শুধু তাই নয়, এই স্পিকার গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে হিন্দি ভাষায় ভয়েস কমান্ডও বুঝতে পারে।

এই স্পিকারটি, তার ইনবিল্ট ক্রোমকাস্টের সাহায্যে অন্যান্য এমআই হোম অ্যাপ্লায়েন্স এবং এমআই সিকিউরিটি ক্যামেরা, এমআই এয়ার পিউরিফায়ার, এমআই স্মার্ট বাল্ব ইত্যাদি নিয়ন্ত্রণ করতে পারে। মজার ব্যাপার এটি স্মার্ট প্লাগের সাথে কাজ করতে পারে, যাতে এটির সাহায্যে ইউজাররা বড় যন্ত্রপাতির পাশাপাশি গিজার, রেফ্রিজারেটর এবং আরো অনেক কিছু নিয়ন্ত্রণ করতে পারেন

অন্যদিকে, মি স্মার্ট স্পিকার এর শীর্ষে একটি টাচ প্যানেল দেওয়া হয়েছে, যার সাহায্যে আপনি মিউজিক, ভলিউম এবং মাইকের সম্পূর্ণ নিয়ন্ত্রণ করতে পারবেন। এছাড়াও এতে রয়েছে দুটি ফার ফিল্ড মাইক্রোফোন যা, আপনি অন্য রুমে থাকলেও আপনার ভয়েস শনাক্ত করতে পারে।

নির্মাতা সংস্থার দাবি, এই স্পিকারটিতে ১২ ওয়াট ও ৬৩.৫ মিলিমিটার ড্রাইভার রয়েছে। এছাড়াও রয়েছে, DTS অডিও কোডেকসহ একটি ফ্রন্ট-ফায়ারিং উফার (woofer) এবং টেক্সাস ইনস্ট্রুমেন্ট হাই-ফাই অডিও অ্যাস। কানেক্টিভিটির কথা বললে, এই নতুন Mi স্মার্ট স্পিকার – ওয়াই-ফাই এবং ব্লুটুথ, উভয়ই সমর্থন করে।

Saidul Islam

আমি মো: সাইদুল ইসলাম। বেশ কিছুদিন ধরে প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করছি। এছাড়াও এসইও নিয়ে কাজ করতেছি। আমিও এখনো একজন লার্নার, তাই বলবো ‍নিয়মিত ব্লগ পড়ুন, জানতে থাকুন ও নতুন কিছু শিখতে থাকুন।

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button