close
আপনিও অংশগ্রহন করতে পারেন ফ্রান্সের বিরুদ্ধে সাইবার যুদ্ধে - ICT Barta
সোশ্যাল মিডিয়া

আপনিও অংশগ্রহন করতে পারেন ফ্রান্সের বিরুদ্ধে সাইবার যুদ্ধে

শ্রেনীকক্ষে মত প্রকাশের স্বাধীনতা শেখাতে গিয়ে নবীর কার্টুন দেখান ফ্রান্স এর স্কুল শিক্ষক স্যামুয়েল প্যাটি। পরে মুসলিম অভিভাবক অপসারণের জন্য আন্দোলন করেন। তার পরিপ্রেক্ষিতে তাকে হত্যা করা হয়। এরপর ফ্রান্স এর বিভিন্ন বহুতল ভবনে নবীর কার্টুন ঝুলানো হয়। তার প্রতিবাদে ঘোষনা করা হয় ফ্রান্সের বিরুদ্ধে সাইবার যুদ্ধে। ফ্রান্সের বিরুদ্ধে সাইবার যুদ্ধে

মহানবী সাঃ কে অবমাননার প্রতিবাদে মুসলিম রাষ্ট্রগুলো বিভিন্নভারে প্রতিবাদ করে আসছে। তার মধ্যে অন্যতম হচ্ছে ফ্রান্সের সকল প্রকার পণ্য বয়কট করা। ইতিমধ্যে অনেক মুসলিম রাষ্ট্র ফ্রান্সের পণ্য বয়কট করেছে।

পণ্য বয়কট করার পাশাপাশি ঘোষনা করা হয়েছে ফ্রান্সের বিরুদ্ধে সাইবার যুদ্ধে

ফ্রান্সের সাইবার স্পেসে হামলা চালান বাংলাদেশ, তুর্কি, আলজেরিয়া, টিউনেশিয়া, এবং কানাডা। এছাড়াও সাইবার ৭১ এর মাধ্যমে জানা গেছে যে বড় বড় বিভিন্ন হ্যাকার কমিনিউটিগুলো ক্রমান্বয়ে অংশগ্রহন করছে।

বাংলাদেশি হ্যাকার গ্রুপ সাইবার-৭১ জানিয়েছে ফ্রান্স তাদের দুঃসাহস এই কাজের জন্য ক্ষমা না চাওয়া পর্যন্ত মুসলিম বিশ্বের হ্যাকারদের সম্মিলিত এই পবিত্র আক্রমণ চলবে।

মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে ফ্রান্সের বাণিজ্যিক ওয়েবসাইট গুলো হ্যাক করেছে ‘সাইবার ৭১’ নামে বাংলাদেশি হ্যাকার কমিউনিটি। তাদের টার্গেটে রয়েছে ফ্রান্সের গুরুত্বপূর্ণ সরকারী ওয়েবসাইট গুলো।

ইতিমধ্যে হ্যাকারদের আক্রমণে ফ্রান্সে সাইবার সিকিউরিটি জরুরী এলার্ট জারি করা হয়েছে।

আরও পড়ুন:ভিডিও তৈরি করার জন্য ২০,০০০ টাকার মধ্যে সেরা পাচঁটি স্মার্টফোন

 

যেভাবে অংশগ্রহন করবেন সাইবার যুদ্ধে

হ্যাকার টিম সাইবার ৭১ -We Work to Protect Bangladesh নামে তাদের ফেসবুক পেজে পোষ্ট করে সাইবার যুদ্ধে অংশ নেয়ার আহ্বান করেছেন। হুবহু তার কিছু অংশ তুলে ধরা হলো:

ফ্রান্সের সাথে মুসলিম বিশ্বের হ্যাকারদের সাইবার যুদ্ধে অংশ নিন আপনিও।

ডিডস হচ্ছে সাইবার যুদ্ধে বহুল ব্যবহৃত একটি অস্ত্র যার মাধ্যমে সম্মিলিত আক্রমণে একটা ওয়েবসাইট দীর্ঘ সময় ডাউন করে রাখা যায়। ধরুন, ফ্রান্সের একটা রাষ্ট্রয়াত্ব ব্যাংক – আপনাদের আক্রমনে বন্ধ থাকে ৬ ঘন্টা। কি পরিমান ক্ষতির সম্মুখীন হবে এবার হিসেব করুন।

“সাইবার ৭১” টীম হ্যাকিং কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে ফ্রান্সের সাইবার স্পেসে। আপনারা ডিডসের মাধ্যমে যোগ দিতে পারেন আমাদের সাথে।

Requirements:
১। আপনাকে অবশ্যই ডেস্কটপ অথবা ল্যাপটপ থাকতে হবে।
২। ভালো গতিসম্পন্ন এবং আনলিমিটিডেট ইন্টারনেট থাকতে হবে।

Process:
১। প্রথমে https://www.facebook.com/groups/opfrbybd গ্রুপে তথ্য গুলো পূরণ করে জয়েন রিকোয়েস্ট দিন।
২। এডমিনের এপ্রোভালের জন্য অপেক্ষা করুন। [ফেক আইডি থেকে রিকোয়েস্ট দেওয়া হতে বিরত থাকুন, এক্ষেত্রে এপ্রোভাল নাও পেতে পারেন।] ৩। গ্রুপে ট্রেনিং সহ যে সকল materials দেওয়া হবে সব নিয়ে আক্রমণের প্রস্তুতি নিন।

সাইবার যুদ্ধে ছোট্ট পরিসরে অংশ নিয়ে নিন আমাদের সাথে।

ফ্রান্সের বিরুদ্ধে বাংলাদেশি হ্যাকারদের আক্রমনের সর্বশেষ আপডেট পেতে যুক্ত থাকুন সাইবার ৭১ এর অফিসিয়াল ফেসবুক পেজে: OpFR by Bangladesh

যে দেশে আমাদের রাসুল (সাঃ) কে নিয়ে ব্যঙ্গ করা হয়েছে সেই দেশের ওয়েবসাইটেই বাজছে এখন রাসুলের সম্মানে সঙ্গীত।

Saidul Islam

আমি মো: সাইদুল ইসলাম। বেশ কিছুদিন ধরে প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করছি। এছাড়াও এসইও নিয়ে কাজ করতেছি। আমিও এখনো একজন লার্নার, তাই বলবো ‍নিয়মিত ব্লগ পড়ুন, জানতে থাকুন ও নতুন কিছু শিখতে থাকুন।

সংশ্লিষ্ট খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button